১৭ই নভেম্বর, ২০১৮ ইং ♦ ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ৯ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী ♦ শনিবার ♦
এবার আমরণ অনশনের ডাক দিয়েছেন ইবতেদায়ী শিক্ষকেরা Reviewed by Momizat on . এবার আমরণ অনশনের ডাক দিয়েছেন ইবতেদায়ী শিক্ষকেরা জাহিদুল ইসলাম, ঢাকা প্রতিনিধি। ৮ জানুয়ারি, ২০১৮ জাতীয়করণের দাবিতে গত ১ জানুয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লা এবার আমরণ অনশনের ডাক দিয়েছেন ইবতেদায়ী শিক্ষকেরা জাহিদুল ইসলাম, ঢাকা প্রতিনিধি। ৮ জানুয়ারি, ২০১৮ জাতীয়করণের দাবিতে গত ১ জানুয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লা Rating: 0
You Are Here: Home » সারাদেশ » ঢাকা » এবার আমরণ অনশনের ডাক দিয়েছেন ইবতেদায়ী শিক্ষকেরা

এবার আমরণ অনশনের ডাক দিয়েছেন ইবতেদায়ী শিক্ষকেরা

এবার আমরণ অনশনের ডাক দিয়েছেন ইবতেদায়ী শিক্ষকেরা


জাহিদুল ইসলাম, ঢাকা প্রতিনিধি।
৮ জানুয়ারি, ২০১৮
জাতীয়করণের দাবিতে গত ১ জানুয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন নিবন্ধিত ইবতেদায়ী মাদরাসা শিক্ষকরা।টানা ৮ দিন অবস্থান কর্মসূচি পালন করার পরেও সরকারী পক্ষ থেকে কোনো আশ্বাস না পাওয়ায় আগামীকাল থেকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছে তারা।
আজ সোমবার বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির নির্বাহী কমিটির সভায় নতুন এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।সরেজমিন ঘুরে দেখা যায়, তীব্র শীতে এখন পর্যন্ত ৪-৫ জন অসুস্থ হয়ে পড়েছেন।এর মধ্যে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।আন্দোলনরত শিক্ষকেরা জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা বাড়ি ফিরে যাবেন না।
সারা দেশে মাদ্রাসা বোর্ড থেকে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা ১৮ হাজার ১৯৪টি নিবন্ধিত হলেও চালু আছে ১০ হাজারের মতো।এসব মাদ্রাসায় শিক্ষক আছেন প্রায় ৫০ হাজার।এর মধ্যে ১ হাজার ৫১৯টি মাদ্রাসার ৬ হাজার ৬৭৬ জন শিক্ষক সরকার থেকে সামান্য ভাতা পেয়ে থাকেন।এর মধ্যে প্রধান শিক্ষকেরা মাসে আড়াই হাজার টাকা এবং সহকারী শিক্ষকেরা পান ২ হাজার ৩০০ টাকা।অন্যরা সরকার থেকে কোনো বেতন-ভাতা পান না।

Leave a Comment

Scroll to top