১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ♦ ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ১৪ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী ♦ মঙ্গলবার ♦
একসঙ্গে চার সন্তান প্রসব Reviewed by Momizat on . ফরমান শেখ এলিন, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে তাসলিমা নামে এক নারী একসাথে চার সন্তান প্রসব করেছেন। তার স্বামীর নাম ফরিদ মিয়া। বাড়ি উপজেলার জামুর্কী ফরমান শেখ এলিন, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে তাসলিমা নামে এক নারী একসাথে চার সন্তান প্রসব করেছেন। তার স্বামীর নাম ফরিদ মিয়া। বাড়ি উপজেলার জামুর্কী Rating: 0
You Are Here: Home » সারাদেশ » ঢাকা » একসঙ্গে চার সন্তান প্রসব

একসঙ্গে চার সন্তান প্রসব

ফরমান শেখ এলিন, টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলের মির্জাপুরে তাসলিমা নামে এক নারী একসাথে চার সন্তান প্রসব করেছেন। তার স্বামীর নাম ফরিদ মিয়া। বাড়ি উপজেলার জামুর্কী ইউনিয়নের চুকুরিয়া গ্রামে।

বৃহস্পতিবার সন্ধ্যায় মির্জাপুর কুমুদিনী হাসপাতালে এই চার সন্তান প্রসব করেন বলে জানা গেছে। চারটি বাচ্চার মধ্যে দুইটি ছেলে এবং দুইটি মেয়ে। প্রসবের পর একটি বাচ্চা মারা গেছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

পারিবারিক সূত্র জানায়, বুধবার তাসলিমার প্রসব ব্যথা শুরু হলে বিকালে তাকে কুমুদিনী হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি করা হয়। বৃহস্পতিবার বেলা একটার দিকে স্বাভাবিক প্রসবের মাধ্যমে প্রথম বাচ্চা জন্ম হয়। পরে দীর্ঘ সময় অপেক্ষার পর সন্ধ্যা সাতটার দিকে আরও তিনটি বাচ্চা একে এক প্রসব করেন তিনি।

এদিকে একসাথে চারটি সন্তান প্রসবের ফলে দরিদ্র তাসলিমার পরিবার বিপাকে পড়েছে। কম ওজনের আকারে খুব ছোট এই বাচ্চাগুলো কীভাবে রক্ষা করবেন তারা সেটা নিয়ে পরিবারটি দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েছে বলে জানা গেছে।

অপরদিকে একসাথে চার সন্তান প্রসবের খবর ছড়িয়ে পড়লে হাসপাতালের অন্য ওয়ার্ড এবং আশপাশের উৎসুক মানুষ হাসপাতালের প্রসূতি বিভাগে ভিড় করতে দেখা গেছে।

কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ পোদ্দার বলেন, বাচ্চাগুলো কম ওজন এবং আকারে খুব ছোট। তাদের অতিরিক্ত যত্নের প্রয়োজন। বাচ্চাগুলোকে ইনকিউভেটরে রাখা হয়েছে। বাচ্চাগুলো সুস্থ রাখতে হাসপাতালের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চলছে বলে তিনি জানান।

Leave a Comment

Scroll to top