১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ♦ ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ১৪ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী ♦ মঙ্গলবার ♦
অনশনরত শিক্ষকদের মধ্যে হাসপাতালে ২১,অসুস্থ ৮৭,  Reviewed by Momizat on . অনশনরত শিক্ষকদের মধ্যে হাসপাতালে ২১,অসুস্থ ৮৭, জাহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এমপিওভূক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে পঞ্চম দিনের মতো আমরণ অনশ অনশনরত শিক্ষকদের মধ্যে হাসপাতালে ২১,অসুস্থ ৮৭, জাহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এমপিওভূক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে পঞ্চম দিনের মতো আমরণ অনশ Rating: 0
You Are Here: Home » সারাদেশ » ঢাকা » অনশনরত শিক্ষকদের মধ্যে হাসপাতালে ২১,অসুস্থ ৮৭, 

অনশনরত শিক্ষকদের মধ্যে হাসপাতালে ২১,অসুস্থ ৮৭, 

অনশনরত শিক্ষকদের মধ্যে হাসপাতালে ২১,অসুস্থ ৮৭,


জাহিদুল ইসলাম,
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

এমপিওভূক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে পঞ্চম দিনের মতো আমরণ অনশন কর্মসূচী পালন করছেন নন-এমপিও শিক্ষকরা।সরেজমিন ঘুরে দেখা যায় আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত অসুস্থ হয়ে পড়েন ৮৭ জন এবং হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন শিক্ষক।

২৬ ডিসেম্বর থেকে ৩০ তারিখ পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করার পর দাবি আদায় না হওয়ায় ৩১ ডিসেম্বর থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন বাংলাদেশের ৮০ হাজার নন-এমপিও শিক্ষকদের প্রতিনিধি শিক্ষকরা। শিক্ষকদের দাবি জীবনের বিনিময়ে হলেও আন্দোলন সফল করেই ঘরে ফিরবেন তারা।ইতোমধ্যে আন্দলনরত শিক্ষকদের সমর্থন ও সংহতি জানাতে বিশিষ্ট ব্যক্তি ও সংগঠনকে দেখা যাচ্ছে জাতীয় প্রেসক্লাব চত্বরে।
আজ সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ ও বিশিষ্ট অর্থনীতিবিদ আনু মুহাম্মদ শিক্ষকদের সংহতি জানাতে আসেন জাতীয় প্রেসক্লাবে।তিনি বলেন, দেশের ৮০ হাজার শিক্ষকদের এই দাবির সঙ্গে আমি একমত। খুব শীঘ্রই শিক্ষকদের এই দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান আনু মুহাম্মদ।
এছাড়াও সকালে আন্দলনরতদের সমর্থন জানাতে সেখানে উপস্থিত হন ওয়র্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা (এমপি)।তিনি বলেন আমরা শিক্ষকদের এই আন্দলকে সম্পূর্নভাবে সমর্থন জানাচ্ছি।৭১ এর সংগ্রামের অন্যতম একটি দাবি ছিল শিক্ষকদের অধিকার নিশ্চিত করা।আমরা চাই তাড়াতাড়ি তাদের দাবি মেনে নেওয়া হোক এবং মুক্তি দেওয়া হোক।তিনি আরোও বলেন, আমরা আগামী ৭ তারিখ জাতীয় সংসদের অধিবেশনে শিক্ষকদের এই দাবি তুলে ধরবো।

Leave a Comment

Scroll to top