১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ♦ ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ১৪ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী ♦ মঙ্গলবার ♦
মার্কিন রাষ্ট্রদূতকে মুসলিম সেজে হত্যার হুমকি দেওয়ায় সুজন রিমান্ডে Reviewed by Momizat on . নিজস্ব প্রতিনিধি, নাটোর: হাসান রুহানি নাম ধারণ করে ফেসবুক আইডি খুলে ধর্মীয় উসকানিমূলক মন্তব্য ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে হত্যার হুমকি নিজস্ব প্রতিনিধি, নাটোর: হাসান রুহানি নাম ধারণ করে ফেসবুক আইডি খুলে ধর্মীয় উসকানিমূলক মন্তব্য ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে হত্যার হুমকি Rating: 0
You Are Here: Home » আইন আদালত » মার্কিন রাষ্ট্রদূতকে মুসলিম সেজে হত্যার হুমকি দেওয়ায় সুজন রিমান্ডে

মার্কিন রাষ্ট্রদূতকে মুসলিম সেজে হত্যার হুমকি দেওয়ায় সুজন রিমান্ডে

নিজস্ব প্রতিনিধি, নাটোর: হাসান রুহানি নাম ধারণ করে ফেসবুক আইডি খুলে ধর্মীয় উসকানিমূলক মন্তব্য ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে হত্যার হুমকি অভিযোগে সুজন কুমার (২৫) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গ্রেপ্তারতারকৃত সুজন কুমারের বাড়ি নাটোরের লালপুর উপজেলায়।

এ ঘটনায় সোমবার লালপুর উপজেলা থেকে গ্রেপ্তারকৃত যুবক সুজনের বিরুদ্ধে রমনা থানায় তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি আইনের ৫৭ ধারা ও দণ্ডবিধির ৪৫৭ ধারায় মামলা করা হয়েছে। পুলিশ তাকে আদালতে হাজির করে চার দিন রিমান্ড চাইলে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে বিচারক।

এর আগে সোমবার (১ জানুয়ারি) রাতে সিটিটিসি’র সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের সহকারী উপপরিদর্শক (এএসআই) ইয়াসিন মিয়া এ তথ্য নিশ্চিত করে জানান, রবিবার (৩১ ডিসেম্বর) তাকে নাটোরের লারপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলা বাদী সিটিটিসি’র এএসআই ইয়াসিন মিয়া জানান, নিজের পরিচয় গোপন করে সুজন কুমার হাসান রুহানি নাম ধারণ করে ফেসবুক আইডি খুলে ধর্মীয় উসকানিমূলক মন্তব্য করে আসছিলেন। গত নভেম্বরে ওই অ্যাকাউন্ট খোলেন সুজন।

মামলার এজাহারে বলা হয়েছে, একটি গণমাধ্যমের ফেসবুক পেজে প্রকাশিত সংবাদে মন্তব্য করতে গিয়ে হাসান রুহানি নামের ফেসবুক আইডি থেকে সুজন কুমার মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে হত্যার হুমকি দেন। এর বাইরে হাসান রুহানি নামের ওই আইডি থেকে অনেক আপত্তিকর ও উসকানিমূলক মন্তব্যও করা হয়।

লালপুর উপজেলার গ্রেপ্তারকৃত যুবক সুজন কুমার গোয়েন্দা পুলিশের কাছে স্বীকার করেছেন, ফেসবুকে হাসান রুহানি নামে তার নিজের অ্যাকাউন্ট আছে। প্রমাণ হিসাবে সুজন কুমারের মন্তব্য করা ২৫ পাতা স্ক্রিনশট জব্দ করা হয়েছে বলেও জানিয়েছে সিটিটিসি’র এএসআই ইয়াসিন মিয়া ।

Leave a Comment

Scroll to top