১৭ই নভেম্বর, ২০১৮ ইং ♦ ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ৯ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী ♦ শনিবার ♦
নতুন বছরে ট্রাম্পের টুইট: মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ পাকিস্তানের Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক, ইসলামাবাদ: নতুন বছরের প্রথম টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যের বিষয়ে কড়া প্রতিবাদ জানাতে ইসলামাবাদে নিযুক্ত মার্কিন রাষ্ট্ আন্তর্জাতিক ডেস্ক, ইসলামাবাদ: নতুন বছরের প্রথম টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যের বিষয়ে কড়া প্রতিবাদ জানাতে ইসলামাবাদে নিযুক্ত মার্কিন রাষ্ট্ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » নতুন বছরে ট্রাম্পের টুইট: মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ পাকিস্তানের

নতুন বছরে ট্রাম্পের টুইট: মার্কিন রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক, ইসলামাবাদ: নতুন বছরের প্রথম টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্যের বিষয়ে কড়া প্রতিবাদ জানাতে ইসলামাবাদে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ডেভিড হেলকে তলব করলো পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

তলবের পর সোমবার রাত ৯টার সময় ওই রাষ্ট্রদূত পররাষ্ট্র মন্ত্রণালয়ে হাজির হন বলে জানিয়েছেন ইসলামাবাদে মার্কিন দূতাবাসের মুখপাত্র রিচার্ড স্নেলসায়ার।

এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানের বিরুদ্ধে ‘মিথ্যা ও শঠতা’র অভিযোগ আনার পরিপ্রেক্ষিতে দেশটির রাষ্ট্রদূতকে তলব করা হয়।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম লস অ্যাঞ্জেলেস টাইমস ও পাকিস্তানের ডেইলি এক্সপ্রেসের খবরে রাষ্ট্রদূতকে তলব করার বিষয়টি মার্কিন দূতাবাসের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা জানান, পাকিস্তানের পক্ষ থেকে ট্রাম্পের বক্তব্যের তীব্র প্রতিবাদ জানানো হয়েছে এবং ট্রাম্পের এ বক্তব্যের ব্যাখ্যা চেয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী তাহমিনা জানুজা।

জানা গেছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ আব্বাসি আজ মঙ্গলবার মন্ত্রিসভা ও আগামীকাল বুধবার জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছেন। বছরের প্রথম দিনেই পাকিস্তানকে নিয়ে ট্রাম্পের এমন কড়া টুইটের বিষয়ে আলোচনা হবে এই দুই বৈঠকে।

উল্লেখ্য, নতুন বছরের প্রথম দিনেই এক টুইটে পাকিস্তানের প্রতি সহযোগিতা বন্ধের হুমকি দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি অভিযোগ করেন, পাকিস্তান সহিংস জঙ্গিদের আশ্রয় ও তাদের সম্পর্কে মিথ্যা তথ্য দিচ্ছে।

টুইটারে ট্রাম্প লিখেছেন, ‘যুক্তরাষ্ট্র বোকার মতোই পাকিস্তানকে গত ১৫ বছরে ৩৩ বিলিয়ন ডলার সহযোগিতা দিয়েছে। বিপরীতে তারা আমাদের মিথ্যা ও শঠতা ছাড়া কিছুই দেয়নি। তারা আমাদের নেতাদের বোকা ভাবছে।’

ট্রাম্প আরও লিখেছেন, ‘আমরা আফগানিস্তানে যেসব সন্ত্রাসীদের তাড়া করছি তাদের নিরাপদ আশ্রয় দিচ্ছে পাকিস্তান। আমাদের কোনও সহযোগিতা করছে। আর না।’

Leave a Comment

Scroll to top