১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ♦ ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ১৪ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী ♦ মঙ্গলবার ♦
কুয়াশায় শাহজালালে ফের বিমান চলাচল বন্ধ Reviewed by Momizat on . নিজস্ব প্রতিবেদক, ঢাকা: ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট ওঠানামা সাময়িক বন্ধ রয়েছে। এ নিজস্ব প্রতিবেদক, ঢাকা: ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট ওঠানামা সাময়িক বন্ধ রয়েছে। এ Rating: 0
You Are Here: Home » জাতীয় » কুয়াশায় শাহজালালে ফের বিমান চলাচল বন্ধ

কুয়াশায় শাহজালালে ফের বিমান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট ওঠানামা সাময়িক বন্ধ রয়েছে। এতে ভোগান্তি পড়েছেন যাত্রীরা।

মঙ্গলবার ভোর ৪টার পর থেকে একাধিক ফ্লাইট অবতরণ ও উড্ডয়নে ব্যর্থ হয়।

বিমানবন্দরের সিকিউরিটি অফিসার পুলিশ সুপার (এপিবিএন) ভুইঁয়া মাহবুব হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত কয়েকদিন ধরেই কুয়াশার কারণে শাহজালাল বিমানবন্দরে বিমান ওঠানামায় বিঘ্ন হচ্ছে। সংশ্লিষ্টরা আশা করছেন, কুয়াশা কেটে গেলে ফের প্লেন চলাচল স্বাভাবিক হবে শাহজালাল বিমানবন্দরে।

মধ্যরাত থেকে শাহজালালে ফের বিমান চলাচল বন্ধ
ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে।

২৯ ডিসেম্বর রাত দেড়টা থেকে শুক্রবার সকাল নয়টা পর্যন্ত পাঁচটি ফ্লাইট ঠিক সময়ে অবতরণ করতে পারেনি। এছাড়া চারটি ফ্লাইট ঢাকা ছেড়ে যেতে পারেনি।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের পরিদর্শক জায়িদ আরিফ ফ্লাইটের ওঠানামা বন্ধের বিষয়টি জানিয়েছেন।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়। সেখানে তাপমাত্রা ছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় এটি ছিল ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

পাঁচ ঘণ্টা পর শাহজালালে বিমান চলাচল শুরু
ঘন কুয়াশার কারণে প্রায় পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইটের চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত উড়োজাহাজ চলাচল বন্ধ ছিল। এতে দুর্ভোগ পড়েন বিমানের যাত্রীরা।

অভ্যন্তরীণ আকাশপথের আটটি ফ্লাইট কুয়াশার কারণে শাহজালাল বিমানবন্দর থেকে ছেড়ে যেতে পারেনি বলে জানিয়েছিলেন এপিবিএন আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার মো. তারিক আহমেদ।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, সকাল ১০টা বেজে ৮ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইট বিমানবন্দর থেকে ছেড়ে গেছে। সোয়া ১০টার দিকে এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট এসে পৌঁছায় বলেও তিনি জানান।

সকালে সিভিল এভিয়েশনের দায়িত্বরত সিকিউরিটি অফিসার, ইন্সপেক্টর (এপিবিএন) জাহিদ আরিফ বলেন, কুয়াশার কারণে ভোর সোয়া ৪টা থেকে সব ফ্লাইট ওঠা নামা বন্ধ ঘোষণা করা হয়েছে। কুয়াশা কমলে প্লেন চলাচল ফের স্বাভাবিক হবে।

Leave a Comment

Scroll to top