১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ♦ ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ১৪ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী ♦ মঙ্গলবার ♦
ক্লাব বিশ্বকাপ শিরোপা রিয়ালের Reviewed by Momizat on . স্পোর্টস ডেস্ক: ক্লাব বিশ্বকাপের শিরোপাটা বেশিরভাগ সময়ই দেখা যায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগজয়ী দলের হাতে। এবারের মৌসুমেও তার ব্যতিক্রম হলো না। গত মৌসুমের চ্যাম্প স্পোর্টস ডেস্ক: ক্লাব বিশ্বকাপের শিরোপাটা বেশিরভাগ সময়ই দেখা যায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগজয়ী দলের হাতে। এবারের মৌসুমেও তার ব্যতিক্রম হলো না। গত মৌসুমের চ্যাম্প Rating: 0
You Are Here: Home » খেলাধুলা » ক্লাব বিশ্বকাপ শিরোপা রিয়ালের

ক্লাব বিশ্বকাপ শিরোপা রিয়ালের

স্পোর্টস ডেস্ক:

ক্লাব বিশ্বকাপের শিরোপাটা বেশিরভাগ সময়ই দেখা যায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগজয়ী দলের হাতে। এবারের মৌসুমেও তার ব্যতিক্রম হলো না। গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগ জেতা রিয়াল মাদ্রিদই জিতে নিল এবারের ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা। ফাইনালে ব্রাজিলের ক্লাব জের্মিওকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।

এত দিন সবচেয়ে বেশি তিনটি ক্লাব বিশ্বকাপ শিরোপা জয়ের রেকর্ড এককভাবেই ছিল বার্সেলোনার দখলে। এবার সেই রেকর্ডে হানা দিয়েছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। এবারের আসরের শিরোপা জিতে তারাও ট্রফিকেসে জমা করেছে তিনটি ক্লাব বিশ্বকাপ শিরোপা। এবারের আগে ২০১৬ ও ২০১৪ সালে এই শিরোপা জিতেছিল রিয়াল।

তবে ফাইনালে ব্রাজিলের ক্লাব জের্মিওর বিপক্ষে জয়টা সহজ হয়নি রিয়াল মাদ্রিদের। প্রায় পুরো ম্যাচেই দাপট দেখিয়ে খেললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে রিয়ালের তারকাদের। প্রথমার্ধ গোলশূন্য কাটার পর দ্বিতীয়ার্ধে রিয়াল জয়সূচক গোলটি পেয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর কল্যাণে। ফ্রিকিক থেকে দারুণ এক গোল করে দলকে জয় এনে দিয়েছেন এই পর্তুগিজ তারকা। শেষপর্যন্ত এই ১-০ গোলের জয় দিয়েই শিরোপার উল্লাসে মেতে উঠেছে রিয়াল মাদ্রিদ।

তবে গোলের দেখা খুব বেশি না পেলেও পুরো ম্যাচে দারুণ দাপট দেখিয়ে খেলেছেন রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। বেশ কয়েকবার ভীতি ছড়িয়েছেন প্রতিপক্ষের রক্ষণভাগে। রোনালদোদের কয়েকটি গোল প্রচেষ্টা দারুণভাবে রুখে দিয়েছেন জের্মিওর গোলরক্ষক মার্সেলো গ্রোহে। অন্যদিকে রিয়ালের গোলপোস্ট লক্ষ্য করে মাত্র একবার শট নিতে পেরেছেন জের্মিওর ফরোয়ার্ডরা।

Leave a Comment

Scroll to top