১৭ই নভেম্বর, ২০১৮ ইং ♦ ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ৯ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী ♦ শনিবার ♦
উইকির শীর্ষ দশে বাংলাদেশের দুটি ছবি Reviewed by Momizat on . নুরুন্নবী চৌধুরী: মুক্ত বিশ্বকোষ উইকিপিডিয়া আয়োজিত সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে ছবি তোলার প্রতিযোগিতা ‘উইকি লাভস মনুমেন্টসের (ডব্লিউএলএম)’ বিজয়ী তালিকায় স্থান পেয়েছে নুরুন্নবী চৌধুরী: মুক্ত বিশ্বকোষ উইকিপিডিয়া আয়োজিত সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে ছবি তোলার প্রতিযোগিতা ‘উইকি লাভস মনুমেন্টসের (ডব্লিউএলএম)’ বিজয়ী তালিকায় স্থান পেয়েছে Rating: 0
You Are Here: Home » তথ্য প্রযুক্তি » উইকির শীর্ষ দশে বাংলাদেশের দুটি ছবি

উইকির শীর্ষ দশে বাংলাদেশের দুটি ছবি

নুরুন্নবী চৌধুরী:

মুক্ত বিশ্বকোষ উইকিপিডিয়া আয়োজিত সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে ছবি তোলার প্রতিযোগিতা ‘উইকি লাভস মনুমেন্টসের (ডব্লিউএলএম)’ বিজয়ী তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশের দুটি ছবি। আর দুটি ছবিই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের। চূড়ান্ত ফলাফল অনুযায়ী সেরা ১০টি ছবির মধ্যে বাংলাদেশের আজিম খানের তোলা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদের ভেতরের ছবি তৃতীয় এবং জুবায়ের বিন ইকবালের তোলা বায়তুল মোকাররমের আরেকটি ছবি সপ্তম হয়েছে। তৃতীয় স্থান অর্জনকারী পুরস্কার হিসেবে ১ হাজার ২০০ ইউরো সমমূল্যের এবং সপ্তম স্থান অর্জনকারী ৪০০ ইউরো সমমূল্যের ক্যামেরা-সংক্রান্ত যন্ত্রপাতি পাবেন।

গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশিত হয়েছে। এবার প্রথম স্থান অর্জন করেছেন ভারতের পি খারোত এবং দ্বিতীয় স্থানে আছেন থাইল্যান্ডের আলোকচিত্রী বেরি। বিজয়ী ছবিগুলো দেখা যাবে www.wikilovesmonuments.org ওয়েবসাইটে।

এ প্রতিযোগিতায় চলতি বছর দ্বিতীয়বারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ। এ বছর প্রতিযোগিতায় অংশ নিয়েছে বিশ্বের ৫৬টি দেশ।

Leave a Comment

Scroll to top