১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ♦ ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ ♦ ১৪ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী ♦ বুধবার ♦
গুগল সার্চের শীর্ষে সাবিলা নূর, তিনে তাসকিন Reviewed by Momizat on . অনলাইন ডেস্ক: গলে এ বছর আপনি সবচেয়ে বেশি কোন বিষয়টি বা কাকে খুঁজেছেন? বাংলাদেশের সার্চ ট্রেন্ড বলছে, গুগলে এ বছর বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছে মডেল ও অভি অনলাইন ডেস্ক: গলে এ বছর আপনি সবচেয়ে বেশি কোন বিষয়টি বা কাকে খুঁজেছেন? বাংলাদেশের সার্চ ট্রেন্ড বলছে, গুগলে এ বছর বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছে মডেল ও অভি Rating: 0
You Are Here: Home » তথ্য প্রযুক্তি » গুগল সার্চের শীর্ষে সাবিলা নূর, তিনে তাসকিন

গুগল সার্চের শীর্ষে সাবিলা নূর, তিনে তাসকিন

অনলাইন ডেস্ক:

গলে এ বছর আপনি সবচেয়ে বেশি কোন বিষয়টি বা কাকে খুঁজেছেন? বাংলাদেশের সার্চ ট্রেন্ড বলছে, গুগলে এ বছর বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছে মডেল ও অভিনেত্রী সাবিলা নূরকে।

গুগল ট্রেন্ডসের ওয়েবসাইটে সম্প্রতি ট্রেন্ডিং সার্চের তালিকা প্রকাশ করা হয়েছে। দেশভিত্তিক ও বৈশ্বিকভাবে গুগল সার্চ ট্রেন্ড দেখা যাচ্ছে। গুগল বেশ কিছু ক্যাটাগরি বা বিভাগ হিসেবে সার্চ ট্রেন্ড প্রকাশ করেছে।

বাংলাদেশকে নিয়ে ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘নিউজ’—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছে গুগল। এর মধ্যে ‘পিপল’ অংশে ১০ জনের নামের তালিকা দিয়েছে। তাঁদের মধ্যে শীর্ষে আছেন সাবিলা নূর  । তারপর আছেন মার্কিন মডেল মিয়া খলিফা। তিন নম্বরে আছেন ক্রিকেটার তাসকিন আহমেদ। এরপরই আছেন ঢাকাই ছবির নায়ক শাকিব খান। জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম আছেন পাঁচ নম্বরে। সার্চ ট্রেন্ডে জায়গা করে নিয়েছেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেওয়া জান্নাতুল নাঈম এভ্রিল। তারপর আছেন ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা। এরপরের অবস্থানে বাংলাদেশি ইউটিউবার তৌহিদ আফ্রিদি। অভিনেত্রী শবনম বুবলীকেও এ বছর মানুষ খুঁজেছে বেশি। তিনি আছেন নয় নম্বরে। এ ছাড়া দশম স্থানে আছেন সংগীতশিল্পী আতিফ আসলাম।

সাবিলা নূর

‘সার্চেস’ বিভাগে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে তির, জাগ্গা জাসুস, দঙ্গল, আইপিএল, এসএসসি রেজাল্ট, মুন্না মাইকেল, হাফ গার্লফ্রেন্ড, ডব্লিউডব্লিউই এক্সট্রিম রুলস, রাবতা ও বিপিএল।

‘নিউজ’ বিভাগে খোঁজা হয়েছে শিবাত্রি অ্যাসল্ট, জেএসসি কোয়েশ্চেনস, রোহিঙ্গা, আর্জেন্টিনা সাবমেরিন, বাংলাদেশি সেক্স অফেন্ডারস, একটি বাড়ি একটি খামার, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ, দুর্গাপূজা, চিকুনগুনিয়া, সাইক্লোন মোরা।

বৈশ্বিক স্তরে শীর্ষ যে পাঁচটি বিষয় মানুষ বেশি গুগলে খুঁজেছে, সেগুলো হলো হারিকেন ইরমা, আইফোন এক্স, ম্যাট লয়্যার ও মেগান মার্কেল। ‘হাউ টু’ বিভাগে মানুষ খুঁজেছে—হাউ টু মেক স্মাইল, মেক সোলার একলিপস গ্লাস, বাই বিটকয়েন, ওয়াচ মে ওয়েদার ভার্সেস ম্যাকগ্রেগর ও মেক আ ফিজেট স্পিনার।

তাসকিন আহমেদ

এ ছাড়া ‘কনজুমার টেক’ বিভাগে এ বছর মানুষ বেশি খুঁজেছে আইফোন ৮, আইফোন এক্স, নিনটেনডো সুইচ, স্যামসাং গ্যালাক্সি এস ৮ ও এক্সবক্স ওয়ান এক্স। এ ছাড়া নকিয়া ৩৩১০, রেজার ফোন, অপো এফ ৫, ওয়ানপ্লাস ৫ ও নকিয়া ৬ ঘিরে ছিল মানুষের আগ্রহ।

Leave a Comment

Scroll to top